1. admin@bazzrokolom.com : bazzrokolom.com :
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৪:০৮ পূর্বাহ্ন

বেনাপোল বন্দর দিয়ে রেলপথে পণ্য আমদানি শুরু

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ৩৪ বার পড়া হয়েছে

 বেনাপোল (যশোর) : বেনাপোল স্থল বন্দর দিয়ে রেল পথে ভারত থেকে পার্সেল ভ্যানের মাধ্যমে পণ্য আমদানি শুরু হয়েছে।

সোমবার সন্ধ্যায় ৩৩৬ মেট্রিক টন শুকনা মরিচের দুটি চালান নিয়ে পার্সেল ভ্যানটি ভারতের বাণিজ্যিক শহর কলকাতা হতে বেনাপোল বন্দরে প্রবেশ করে। পরে রেল বিভাগ ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে রাতে পণ্য চালানটি খালাস হয়।
পণ্যের আমদানিকারক ঢাকার হাফিজ কর্পোরেশন ও রেপসাল ট্রেডিং। দুটি চালানে প্রায় ৩৩৬ মেট্রিক টন শুকনা মরিচ আমদানি হয়। আমদানি পণ্যের খালাসকৃত সিঅ্যান্ডএফ এজেন্ট বেনাপোলের মোশারফ ট্রেডার্স ও আলম এন্টারপ্রাইজ।
মোশারফ ট্রেডার্সের ম্যানেজার মোস্তাফা জানান, আগে ছোটখাটো ব্যবসায়ীরা রেলে পণ্য আমদানি করতে পারতেন না। কারণ আগে যে পরিমাণ পণ্য পরিবহন করা হোক না কেন পুরো একটি ওয়াগনের ভাড়া গুনতে হতো। এখন রেলে পার্সেল ভ্যানের মাধ্যমে ছোটখাটো ব্যবসায়ীরাও তাদের চাহিদা মতো পণ্য আমদানি করতে পারবেন।
বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার এআরও শামিম আহমেদ জানান, বেনাপোল কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ভারত থেকে ওয়াগনে আসা দুটি চালান ছাড়ের প্রস্তুতি চলছে।
বেনাপোল রেলওয়ের স্টেশন মাস্টার সাইদুর রহমান জানান, এই প্রথম রেল পথে পার্সেল ভ্যানের মাধ্যমে পণ্য আমদানি হলো। এতে ব্যবসায়ীরা এ পথে বাণিজ্যে ঝুঁকবে। ফলে তারা যেমন লাভবান হবেন, তেমনি রেল বিভাগেরও রাজস্ব আয় বাড়বে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার