1. admin@bazzrokolom.com : bazzrokolom.com :
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:২৩ পূর্বাহ্ন

ভৈরব নদ খননে কোটি কোটি টাকার অনিয়ম, তদন্তের দাবি

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ৩৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: যশোরের ভৈরব নদ খননে সরকার কোটি কোটি টাকা বরাদ্দ দিলেও তার অধিকাংশই আত্মসাৎ করেছে একটি চক্র। যারা খনন কাজে ব্যাপক অনিয়ম করেছে। তাই তদন্ত না করে বিল পরিশোধ না করার দাবি জানিয়েছে যশোর ভৈরব নদ সংস্কার আন্দোলন সমন্বয় কমিটি।

সোমবার শহরের দড়াটনা চত্বরে মানববন্ধন করে এই দাবি জানানো হয়। এসময় সংগঠনটির পক্ষ থেকে নদী আইন অনুযায়ী ভৈরবের সীমানা নির্ধারণ করে দখলদার উচ্ছেদ এবং নকশা অনুযায়ী নদ পুনঃখননের দাবি জানানো হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক তসলিম-উর-রহমান, সিপিবি যশোর জেলা শাখার সভাপতি অ্যাড. আবুল হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) যশোরের সভাপতি নাজিমউদ্দিন, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, যশোর শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু, শ্রমিক নেতা মাহাবুবুর রহমান মজনু, মামুনুর রশিদ, সিবিপির নেতা আমিনুর রহমান হিরু, বিথিকা সরকার, অতিকুজ্জামান রনি, শ্রমিক নেতা শেখ আলাউদ্দিন, বিপ্লবী ছাত্র মৈত্রীর যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক রায়হান বিশ্বাস প্রমুখ।

জানা যায়, ভৈরব নদ খননে ২৭২ কোটি ৮১ লাখ ৫৪ হাজার টাকা কোটি টাকা বরাদ্দ দেয় সরকার। ২০২১ সালের ৩০ জুন এই প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা। ভৈরব রিভার বেসিন এলাকার জলাবদ্ধতা দূরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্পের আওতায় এই বরাদ্দ দেয়া হয়। যার মধ্যে যশোর শহর অংশের চার কিলোমিটার খননে ব্যয় ধরা হয় প্রায় ১১ কোটি টাকা। মূলত এই অংশের সীমানা নির্ধারণসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে। এছাড়া অন্যান্য অংশে নকশা অনুযায়ী খনন করা হয়নি বলে স্থানীয় ও ভৈরব নদ সংস্কার আন্দোলন নেতাদের অভিযোগ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার